স্মার্ট টিভি আর অ্যান্ড্রয়েড টিভি-এর মধ্যে পার্থক্য কী?

smart tv and android tv

Better Asked on October 5, 2020 in Technology.
Add Comment
  • 1 Answer(s)
    • স্মার্ট টি‌ভি → Smart tv ত‌ে ক‌োম্পানী কর্তৃক কিছু অ‌্যাপস প্রি ইনস্টল করা থাক‌ে‌। যেমন স‌নি স্মার্ট টি‌ভিতে Youtube,Prime video,Netflix এবং Browser ব‌্যতীত অন‌্য কোনো অ‌্যাপ ইনস্টল করা নাই। আর আপ‌নি চাইলেও নতুনভা‌বে কো‌নো ‌অ‌্যাপ স্মার্ট টিভি‌তে ইনস্টল ক‌রতে পারবেন না, শুধুমাত্র ওদের প্রি ইনস্টল করা অ‌্যাপ দি‌য়ে এন্টারমেন্ট উপ‌ভোগ কর‌তে পারবেন।
    • এনড্রয়েড টি‌ভি → Android tv অনেকটা Android mobile এর মতনই। এনড্রয়েড টি‌ভি‌তে স্মার্ট টি‌ভির মতনই ক‌োম্পানী কর্তৃক কিছু অ‌্যাপস প্রি ইনস্টল করা থাক‌লেও আপ‌নি চাইল‌ে পরবর্তী‌তে টিভিতে দেয়া গুগল প্লে স্টোরে সাইন করার মাধ‌্যমে নতুনভাব‌ে ‌‌অ‌্যাপস ইনস্টল কর‌তে পার‌বেন।

    ‌টিভির রেসু্‌্যলেশন,সাউ‌ন্ডের মান অন‌্যান‌্য সু‌যোগ সুবিধা দামের উপর নির্ভর ক‌রে,তব‌ে এনড্রয়েড এবং স্মার্ট টিভির মধ‌ে‌‌্য মূলত পার্থক‌্য হ‌চ্ছেই উপরে ব‌র্ণিত কথাগুল‌ি।

    নিজস্ব মতামত: টি‌ভি‌তে ইউ‌‌টিউব,পেনড্রাইব দি‌য়‌ে ভি‌ডিও দেখা ব‌্যতীত অন‌্য কোনো কাজ কর‌তে মন চা‌ইনা, কারণ মোবাই‌লের কী বোর্ড দি‌য়ে টাইপিং যত সহজ ও দ্রুততার সাথ‌ে করা যায় টিভির রি‌মোট দি‌য়ে তা অনেকটা‌ বিরক্ত,হি‌জি‌বি‌জি এবং সময় অপচয় হয়।

    ভুলভ্রা‌ন্তি হ‌লে ক্ষমা কর‌বেন। ধন‌্যবাদ।

    Best Answered on October 5, 2020.
    Add Comment
  • Your Answer

    By posting your answer, you agree to the privacy policy and terms of service.