মোবাইল দ্বারা তোলা ছবি কি বিক্রয় করা সম্ভব? বা এমন কি কিছু ওয়েবসাইট-এর নাম বলতে পারবেন, যেখানে এই ছবি বিক্রয় করা যায়?

ছবি বিক্রয়

Best Asked on October 7, 2020 in Outsourcing.
Add Comment
  • 1 Answer(s)

    অবশ্যই মোবাইল দিয়ে তোলা ছবি অনলাইনে বিক্রি করতে পারবেন। এবং ভালো পরিমাণ উপার্জন করতে পারবেন তবে সে ক্ষেত্রে কিছু নিয়ম মেনে কাজ করতে হবে।

    কোন ধরনের ওয়েবসাইট এ কোন ধরনের ছবি বেশি বিক্রি হয় এবং কোন ধরনের ছবির ডিমান্ড বেশি সে বিষয়ে বিস্তর ধারণা নিতে হবে।

    যে সমস্ত ওয়েবসাইটে ছবি বিক্রি করা হয় সেই সমস্ত সাইটগুলোতে স্টক ফটোগ্রাফি সাইট বলা হয়। আমি নিজেও একজন মোবাইল ফটোগ্রাফার। এবং 4/5 টি স্টক ফটোগ্রাফি সাইটে কাজ করেছি এবং এখনো করছি তবে কেবল মাত্র Shutterstock থেকে প্রথম পেমেন্ট পেয়েছি। অন্যগুলোতে পেমেন্ট না পাওয়ার কারণ হল সেখানে বিক্রির পরিমাণ খুবই কম এবং ন্যূনতম পরিমাণ অর্থ উপার্জন করতে না পারলে তা উত্তোলন করা যায় না।

    Shutterstock এ আপনি 35 ডলার উপার্জন করতে পারলেই তা উত্তোলন করতে পারবেন যেখানে অন্যান্য স্টক ফটোগ্রাফি সাইটগুলোতে ন্যূনতম 100 ডলার উপার্জন করতে হয়।

    স্টক ফটোগ্রাফি সাইটগুলোর সম্পর্কে বিস্তারিত ধারণা থেকে শুরু করে অ্যাকাউন্ট তৈরি এবং কোন ধরনের ছবি বেশি বিক্রি হয় তার উপর আমার WeBangla সাইটে চার পর্বের ধারাবাহিক আর্টিকেল রয়েছে। অনুগ্রহ করে সেগুলো পড়ে আসতে পারেন আশা করি অনেক উপকৃত হবেন।

    প্রথম পর্ব থেকে শুরু করতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন

    অনলাইনে ছবি বিক্রি করে আয় করুন – (পর্ব -১) We Bangla

    ছবি বিক্রির জন্য যেভাবে Shutterstock Contributor এ অ্যাকাউন্ট তৈরি করবেন এবং অ্যাকাউন্ট ১০০% কমপ্লিট করবেন – We Bangla

    স্টক ফটোগ্রাফি উপার্জন সম্পর্কে আর্টিকেল গুলোতে বেসিক থেকে আলোচনা করা হয়েছে। অনুগ্রহ করে একটু মন দিয়ে পড়লেই আপনি আপনার যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

    ভালো লাগলে সাইটের অন্যান্য আর্টিকেলগুলো পড়বেন। এবং অবশ্যই আপনার মূল্যবান মতামত জানাবেন।

    Best Answered on October 7, 2020.
    Add Comment
  • Your Answer

    By posting your answer, you agree to the privacy policy and terms of service.