ফুডপান্ডা ডেলিভারি বয়দের মাসিক আয় কেমন? তারা দিনে কত সময় ধরে কাজ করে? এটা কাজটা কি পড়াশোনার ফাঁকে ফাঁকে করা সম্ভব? পরীক্ষার সময় কি তারা ছুটি দেয়?

ফুডপান্ডা ডেলিভারি বয়দের মাসিক আয়

Best Asked on October 7, 2020 in Accounting.
Add Comment
  • 1 Answer(s)

    শুরু থেকে একে একে জবাব দেই। তার আগে বলে নেই আমি নিজেও ফুডপ্যান্ডায় জব করছি, আমার আন্ডারে আপাতত পঞ্চাশ জনের মত রাইডার কাজ করে। আমার কাজ মূলত রাইডারদের নিয়েই। সেজন্যই আমার মনে হয় আমি একদম সঠিক তথ্যগুলোই আপনাকে এবং এই প্রশ্নের অনুসারী সকলকে দিতে পারবো।

    মাসিক আয়

    মাসিক আয়টা নির্ভর করবে আপনি কোন এলাকায় কাজ করবেন তার ওপর। আপনি যদি ঢাকায় জব করেন কিংবা নারায়ণগঞ্জ বা চিটাগং, সিলেট, খুলনা এসব অঞ্চলে কাজ করেন তো আপনার মাসিক ইনকাম ১৫/১৮ হাজার হবে নরমালি। আর যদি আরো একটু পরিশ্রমি হন তাহলে তা অনায়াসে ২০/২২ হাজার হবে।

    কাজের সময়

    জায়গাভেদে সকাল আটটা থেকে রাত তিনটা পর্যন্ত কাজের সময়। সর্বনিম্ন তিনঘন্টা থেকে সর্বোচ্চ বারো ঘন্টা পর্যন্ত কাজ করা যায়। এক সপ্তাহ আগেই যিনি কাজ করবেন তাকে পছন্দমত শিফট নিয়ে কাজ করার সুবিধা আছে।

    পড়াশোনার ফাঁকে কাজ করা যায় কি না

    অবশ্যই আপনি পড়াশোনার ফাঁকে ফাঁকে কাজ করতে পারবেন। কাজটা তো পার্ট টাইম। আর শিফট নেয়া সম্পূর্ণ যিনি কাজ করবেন তারওপর নির্ভর করে, অর্থাৎ কেউ যদি ছাত্র হয় এবং তার যদি মঙ্গলবার সকাল থেকে দুপুর অব্দি কলেজ কিংবা ইউনিভার্সিটিতে থাকতে হয় তাহলে তিনি বিকেলের শিফটগুলো নিয়ে কাজ করবে আর যদি বিকেলে ব্যস্ততা থাকে তবে সকাল কিংবা রাতে শিফট নিয়ে কাজ করবে।

    ছুটি

    দেখুন এটা যেহেতু ফ্রিল্যান্সিং জব সেহেতু এটা সম্পূর্ণ নির্ভর করছে যিনি কাজ করবেন তার ওপর। মনে করুন যিনি কাজ করছেন তিনি আগামী বুধবার উনাকে একটা জরুরী কাজে দূরে কোথাও যেতে হবে। তাহলে তিনি আগের সপ্তাহে সেই নিদিষ্ট দিনের জন্য কোন শিফট নিয়ে রাখবে না, আর যদি শিফট নেয়ার পরও কোন জরুরী কাজ হুট করে চলে আসে তাহলে অন্য কেন রাইডার ভাইকে অফার সোয়াপ করার মাধ্যমে নিজের নিদিষ্ট শিফটি অন্য কোন রাইডার ভাইকে দিয়ে দিতে পারবেন যার ওইদিনে ওই সময়ের শিফট নেই তাকে৷ তবে শিফট অফার সোয়াপ করার পরেও যদি কেউ না ( এমনটা হয়ই না ) তাহলে সেটার জন্য কাজের কেপিআই কমে যায় এবং পরের সপ্তাহে র্যাংক নিচের দিকে নেমে আসে, যার ফলে বেতনও ওপরের র্যাংকে থাকা রাইডার ভাইদের চেয়ে কম আসে।

    এখন বেশ কিছু প্রশ্ন মনে উদয় হতে পারে কেপিআই কি, র্যাংক কি এইসব। এগুলো জানার জন্য তবে আপনাকে ফুডপ্যান্ডার যে কোন অফিসে যোগাযোগ করতে পারেন। তারা ডিটেলে বুঝিয়ে দিবে, চাইলে একটা ফ্রী ট্রেনিংও নিয়ে নিতে পারে। আধঘন্টার সেই ফ্রী ট্রেনিং এ আপনি ফুডপান্ডা সম্পর্কিত সকল প্রশ্নের জবাব পেয়ে যাবেন।

    ধন্যবাদ, আপনার দিনটি শুভ হোক।

    Best Answered on October 7, 2020.
    Add Comment
  • Your Answer

    By posting your answer, you agree to the privacy policy and terms of service.