পৃথিবীতে মোট কতটি মোবাইল কোম্পানি আছে?

total mobile company

Good Asked on August 23, 2020 in Mobile.
Add Comment
  • 1 Answer(s)

    পৃথিবীতে মোট কতটি মোবাইল কোম্পানি আছে তা বলা মুশকিল তবে পৃথিবীর সেরা মোবাইল কোম্পানির নাম বলছি

    বিশ্বে সবথেকে বেশি ব্যবসা করা স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানির তালিকা

    1/6

    স্মার্টফোনের বাজারে পৃথিবীর সবথেকে বেশি ব্যবসা করা মোবাইল প্রস্তুতকারী সংস্থা হল স্টিভ জোবসের অ্যাপেল। একটা সময় গোটা পৃথিবীর স্মার্টফোন বিক্রির বাজারের ৮৬ শতাংশই আধিপত্য ছিল অ্যাপেলের। সেই আধিক্য কমে অ্যাপেল এখন ৬০ শতাংশ বাজার দাপাচ্ছে।

    2/6

    অ্যাপেলের পরই স্মার্টফোনের বাজারের দখল নিয়েছে স্যামসাং। বিশ্বের স্মার্টফোন বাজারের ২৬ শতাংশ দখল রয়েছে এই কোরিয়ান কোম্পানির। দক্ষিণ কোরিয়ার এই মোবাইল সংস্থা নির্মিত ‘নোট এইট’ একটা সময় বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল।

    3/6

    মার্কিন সংস্থা অ্যাপেল এবং দক্ষিণ কোরিয়ার স্যামসাংয়ের পরই এই তালিকায় রয়েছে চিনা কোম্পানি হুয়েই। স্মার্ট ফোন ছাড়াও নেটওয়ার্কিং গ্যাজেট তৈরিতেও এর বেশ নামডাক আছে।

    4/6

    বর্তমান সময়ে সবাইকে তাক লাগিয়ে স্মার্টফোনের অভাবনীয় পারফর্ম্যান্স ওপো মোবাইলের। উল্লেখ্য, এই সংস্থাই ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে রেকর্ড টাকায় চুক্তি স্বাক্ষর করেছে। এখন বিরাট কোহলিদের স্পন্সরও ওপো মোবাইল।

    5/6

    হুয়েই, ওপো মোবাইল ছাড়াও আরও এক চিনা কোম্পানি ভিভো, স্মার্টফোনের বাজারের কিঞ্চিৎ দখল নিয়েছে। মূলত এর ক্যামেরা ফিচার্সই মোবাইল বিক্রির ইউএসপি।

    6/6

    শাওমি বাজারে আসার পর থেকেই এর চাহিদা আকাশ ছোঁয়া। অনলাইন সেলে এখনও পর্যন্ত শাওমি যে পরিমাণ জনপ্রিয়তা অর্জন করেছে তা সত্যিই প্রশংসনীয়।

    Better Answered on August 23, 2020.
    Add Comment
  • Your Answer

    By posting your answer, you agree to the privacy policy and terms of service.