গ্রাফিক্স ডিজাইনের বর্তমান চাহিদা, ভবিষ্যৎ, এবং ইনকাম কেমন?

demand of graphics designing

Best Asked on September 28, 2023 in Graphic Design.
Add Comment
  • 1 Answer(s)

    বর্তমানে গ্রাফিক্স ডিজাইন এর কাজের চাহিদা যথেষ্ট পরিমান আছে। গ্রাফিক্স ডিজাইন প্রায় সমস্ত কোম্পানির দরকার হয়। উদাহরণ হিসেবে কোন কোম্পানি যদি কোম্পানির প্রচার করতে চায় তাহলে কোম্পানিকে পোস্টার বানাতে হবে। পোস্টারটি ডিজিটাল মার্কেটিং করা হয় এবং এই পোস্টারটি অনলাইন অফলাইন দুটো জায়গাতেই প্রচার করা সম্ভব।এইসব কারণে গ্রাফিক্স ডিজাইনের চাকরি বর্তমান মার্কেটে সহজেই পাওয়া যেতে পারে যদি আপনার মধ্যে সঠিক দক্ষতা থাকে।

    বর্তমানে আপনি ফেসবুক, ইন্সট্রাগ্রাম, টুইটার কিংবা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে যদি কোন অ্যাডভার্টাইজমেন্ট দেখতে পান প্রায় সবই গ্রাফিক্স ডিজাইনার এর দ্বারা তৈরি । দিনের-পর-দিন কোম্পানি বেশি পরিমাণ ডিজিটালি প্রচার করছে অর্থাৎ অনলাইনে প্রচার করছে।সেই কারণেই অনলাইনে প্রচার করার জন্য বেশি পরিমাণ গ্রাফিক্স ডিজাইনার এর দরকার পড়বে।

    আপনার মধ্যে যদি সঠিক দক্ষতা থাকে তাহলে আপনি সহজেই এর লাভ উঠাতে পারবেন।বর্তমানে সবকিছুই প্রায় অনলাইনে হয়ে গেছে এবং ধীরে ধীরে আরও বেশি হচ্ছে। তাইতো অনলাইনে গ্রাফিক্স ডিজাইনিং খুবই দরকার গ্রাহককে আকৃষ্ট করার জন্য। এই সুযোগে আপনিও গ্রাফিক্স ডিজাইনিং শিখে ভবিষ্যৎ সুরক্ষিত করতে পারেন।

    দক্ষতা অনুযায়ী একজন গ্রাফিক্স ডিজাইনার এর স্যালারি 40 হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত হতে পারে। তবে যারা বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেসগুলোতে কাজ করে থাকেন তারাও প্রতি মাসে 30 হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করে থাকেন।

    Better Answered on September 28, 2023.
    Add Comment
  • Your Answer

    By posting your answer, you agree to the privacy policy and terms of service.