কিভাবে আউটসোর্সিং শুরু করব?

আমি একজন চাকুরীজীবী। চাকরীর পাশাপাশি আউটসোরসিং শিখতে চাই, কিভাবে শুরু করব?

Add Comment
  • 1 Answer(s)

    ইন্টারনেট থেকে টাকা আয় করার কথা নিয়ে অনেকেই বিভিন্ন গুঞ্জন শোনেছি। অনেকে আবার বিভিন্ন ফাঁদে পরে অনেক টাকা হারিয়েছে। আসলে ইন্টারনেট থেকে আয় করার জন্য প্রথমে আপনাকে সঠিক রাস্তা খুঁজতে হবে। আর আপনি যে বিষয়ে কাজ করতে চান এবং যেখানে কাজ করবেন সেগুলো যাচাই-বাছাই করে দেখতে হবে।

    ইন্টারনেট থেকে আপনি আয় করতে পারবেন। কিন্তু এতো বিশাল পরিমাণে আয় করতে পারবেনা।অনেক পরিশ্রম করতে হবে। এমনি এমনি কোন কিছু হয়না এর জন্য কাজ করতে হবে। অনেকে আছে হালকা কিছু কাজে করে মনে করে আমি অনলাইনে কাজ করে এই করে ফেলবো সেই করে ফেলবো আসতে এতো কিছু করা যায়না।

     

    এখানে কাজ করতে হলে নিজের অনেক Skill develop করতে হবে। নিজেকে উন্নত করতে হবে। অলস হয়ে বসে থাকলে কেউ কাজ দিবেনা। ইন্টারনেট থেকে আয় করা যেমন সম্ভব তেমনি এখানে রয়েছে অনেক বিপদ। আপনি যদি কোন প্রতারকের হাতে পড়ে যান তাহলে আপনাকে অনেক টাকা জলাঞ্জলি দিতে হবে।

    সাবধানের সাথে কাজ করতে হবে এবং বুঝে শুনে পথ চলতে হবে। সঠিক পথ বেছে নিয়ে আয় করার পথে নামতে হবে। আপনি আবার মনে কইরেনা যে এক ক্লিকেই অনেক টাকা পেয়ে যাবেন। অনেকে তো এই এক ক্লিকে টাকা আয় করতে গিয়ে সময় এবং টাকা দুটই নষ্ট করেছে। সোজা থাকার আপনাকে অনেক পরিশ্রম করতে হবে তা নাহলে আপনি অনলাইন থেকে টাকা আয় করতে পারবেনা।

     

    ইন্টারনেট থেকে আয়-১

    ইন্টারনেট থেকে টাকা আয় নিয়ে অনেক গুঞ্জন শোনা যায় পোস্ট দেখা যায় ভিডিও দেখা যায়। আপনি ইন্টারনেট থেকে আয় করতে পারবেন কিন্তু স্বপ্নের মতো নয়। এর জন্য আপনাকে অনেক পরিশ্রম করতে হবে। নবাবের অলসের মত শুয়ে শুয়ে ডলার তো দূরের কথা এক কাপ চা ও আপনাকে কেউ দিবেনা। তাই ওসব আজেবাজে পথে হাটা বাদ দিয়ে সঠিক পথে চালুন।

    ইন্টারনেট থেকে আয়-২

    আপনি চাইলে ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করতে পারেন। তার জন্য আপনাকে ওয়েবসাইট তৈরি করতে হবে এবং তার সাথে ভালো ভালো আর্টিকেল লিখেতে হবে এবং ওয়েবসাইটের ভালো ভিজিটর থাকতে হবে। এখন আপনি ভাবতে পারেন ওয়েবসাইট না হয় খুললাম কিন্তু ভিজিটর কোথাই পাব। আসলে সাইটে যদি ভালো আর্টিকেল থাকে আর সেই ওয়েবসাইট যদি Google এর সাথে কানেক্টেড থাকে তাহলে আস্তে আস্তে ভিজিটর বাড়বে। এছাড়া বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দিয়ে ওয়েবসাইট প্রচার করতে পারেন।

    ইন্টারনেট থেকে আয়-৩

    আপনি নিশ্চয়ই Freelancing এর কথা শুনেছেন বা বইতে পড়েছেন। একজন Freelancer হিসেবে কাজ করতে পারেন কিন্তু এর জন্য আপনাকে অনেক কিছু শিখতে হবে জানতে হবে। এখানে যে কাজ গুলো থাকে সেগুলো শেখার জন্য আপনাকে পরিশ্রম এবং টাকা ইনভেস্ট করতে হবে প্রথমে। এখানে আপনি কাজ নিয়ে নিদিষ্ট সময় পরে কাজ করে জমা দিয়ে আয় করতে পারবেন। শিক্ষিত বেকার দের জন্য ও চাকুরী জীবীদের ও মেধাবী ছাত্রদের জন্য একটি খোলা জানালা বলতে পারেন । বিষয়টি একটু পরে জানাই

    ইন্টারনেট থেকে আয়-৪

    আরো পড়ুন….

    Better Answered on April 5, 2021.
    Add Comment
  • Your Answer

    By posting your answer, you agree to the privacy policy and terms of service.