এ রকম কি কোনো মোবাইল অ্যাপ আছে যেখানে আমি কোনো ইংরাজি বাক্য লিখলে সেটা ঠিক করে দেবে?

মোবাইল অ্যাপ

Default Asked on August 5, 2020 in Mobile.
Add Comment
  • 1 Answer(s)

    এন্ড্রয়েডের জন্য এরকম গ্রামার ও ইংরেজী বানান চেক করার জন্য একটি অসাধারন অ্যাপ আপনি গুগল প্লে-স্টোরেই পেয়ে যাবেন ।

    অ্যাপটি হচ্ছে Grammarly Keyboard ।এটি আপনাকে একটি সঠিক ইংরেজী বাক্য লিখতে সাহায্য করতে পারে এবং বাক্যের প্রতিটি বানান যাচাই করবে এবং ভুল হলে তা সংশোধনও করে দিবে ।এছাড়াও এটি আপনাকে শব্দ সাজেশন্সও দিয়ে থাকে ।ক্ষেত্রবিশেষে এটি আপনার বিরামচিহ্নের ভুল সংশোধন করে দেয় ।

    এর প্রিমিয়াম ভার্সনটি আপনার বিরামচিহ্ন যাচাই করে তা সংশোধনে সাহায্য করে ,বাক্য যাচাই ও তা সংশোধন করে ,শব্দ বাছাইয়েও সাহায্য করে ।তবে অবশ্যই এতে আপনাকে পয়সা খরচ করতে হবে ।

    অ্যাপটিকে ডিফল্ট কীবোর্ড হিসেবে নির্ধারন করার পর কাস্টোমাইজেশন সেটিংসে গিয়ে আপনি এর থিমস (কালো বা সাদা) নির্ধারন করতে পারবেন ।গ্রামারলি কীবোর্ড(Grammerly Keyboard) সেটিংস থেকে অবশ্যই উপরের চিত্রটির মতো “অটো কারেকশন” ,”অটো ক্যাপিটালাইজেশন” , “প্রেডিকটিভ ওয়ার্ড” , “সিনোনিমস” ইত্যাদি অপশন গুলোকে আপনার প্রয়োজনমাফিক টিক দিয়ে নিবেন ।

    এছাড়াও আপনি গ্রামারলি সেটিংস(Grammerly Settings) থেকে ল্যাঙ্গুয়েজ প্রেফারেন্স(Language Preference) থেকে আপনার পছন্দ অনুযায়ী নির্দিষ্ট কোনো ধরনের ইংরেজী নির্ধারন করতে পারেন ।

    ওয়েবে গ্রামারলি কীবোর্ড(Grammerly Keyboard) ছাড়াও আরো বেশ কিছু কীবোর্ড রয়েছে তবে তার মধ্যে আমার কাছে গ্রামারলি কীবোর্ডই(Grammerly Keyboard) সেরা মনে হয়েছে

    Better Answered on August 5, 2020.
    Add Comment
  • Your Answer

    By posting your answer, you agree to the privacy policy and terms of service.