আউটসোর্সিং কিভাবে শুরু করব?

আউটসোর্সিং কিভাবে শুরু করব?

Best Asked on October 24, 2023 in Outsourcing.
Add Comment
  • 1 Answer(s)

    আপনার এই প্রশ্নই আজ কোটি কোটি মানুষের মনে। অনেক মানুষ আউটসোর্সিং করে আজ সফল ভাবে জীবন জাপন করছে। আপনার প্রশ্নের উত্তর আমি এক লাইনে দিতে পারি। প্রথমে যে সকল কাজ অনলাইনে করা যায় সে সবের যে কোনো একটাতে দক্ষতা অর্জন করুন এবং এর পরে আউটসোর্সিং শুরু করুন। এবার আপনার প্রশ্ন আসতে পারে কাজ কোথায় শিখব এবং কোথায় কাজ করব।

    আপনি পোস্টে লাইক কমেন্ট করে বা ইউটিউবে সাবস্ক্রাইব করে কিংবা ভিডিও দেখেও ইনকাম করতে পারবেন। অবাক হবেন না। কিন্তু সেক্ষেত্রে আপনার ইনকামের পরিমাণ খুবি কম এবং আপনি এর মাধ্যমে আপনি আসলে কিছুই শিখতে পারবেন না। এর পরেও যদি আপনার এইসব কাজ শেখার আগ্রহ থাকে তবে এই সাইটে ঘুরে আসতে পারেন

    প্রকৃত ফ্রিল্যান্সার হতে হলে আপনার প্রথমে কোনো কাজে দক্ষ হতে হবে। এখন আপনি কোন কাজে সহজে দক্ষ হতে পারবেন সে বিষয় টা আপনাকেই খুজে নিতে হবে। ধরলাম আপনার এসইও শিখতে আগ্রহী ।আপনি ইউটিউবের মাধ্যমে সহজের এসইও শিখতে পারবেন।

    এবার লাস্ট প্রশ্ন আসে আপনি কোথায় কাজ করবেন। আপনি যেহেতু নতুন সেহেতু আগেই বড় মার্কেটপ্লেশে যাবেন না। নইলে আপনি কোনোভাবেই সফল হতে পারবেন না। সেজন্য প্রথমে ছোটো মার্কেটপ্লেশে কাজ করে দক্ষ হয়ে পরে বড় কোনো মার্কেটপ্লেশে কাজ করবেন।

    Best Answered on October 24, 2023.
    Add Comment
  • Your Answer

    By posting your answer, you agree to the privacy policy and terms of service.